শিরোনাম :
নবীনগর বাজারের উপর দিয়ে রাস্তা নির্মাণ না করার দাবিতে ও স্মারকলিপি প্রদান নবীনগরে ঐতিহ্যবাহী গ্রামীণ লাঠি খেলা দেখতে দর্শকদের উপচেপড়া ভিড়। নবীনগর উপজেলা শাখা সাংবাদিক কল্যাণ পরিষদ (বাসকপ) আংশিক কমিটি ঘোষণা ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক সমিতির সভাপতি জুয়েল, সাধারণ সম্পাদক মাসুম নবীনগর সাংবাদিক সমিতির আত্মপ্রকাশ, সভাপতি কাউছার, সম্পাদক মেহেদী নবীনগরে নৌকার প্রার্থী ফয়জুর রহমান বাদলকে নির্বাচিত করার লক্ষ্যে পরামর্শ সভা অনুষ্ঠিত নবীনগরে যথাযথ মর্যাদায় বিশ্ব শিক্ষক দিবস উদযাপন। নবীনগরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীকে আর্থিক সহায়তা প্রদান। সূর্যতরুন সমাজ কল্যাণ সংস্থা’র গুণীজন ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা গুণীদের কদর না করলে কখনোই সমাজে গুণীরা তৈরি হয় না:ব্যারিস্টার মোস্তাকিম রাজা চৌধুরী বর্তমান সময়ে লেখাপড়ার কোনো বিকল্প নাই:সাংসদ এবাদুল করিম বুলবুল।
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৪৮ পূর্বাহ্ন

নবীনগরে যথাযথ মর্যাদায় বিশ্ব শিক্ষক দিবস উদযাপন।

প্রতিনিধির নাম / ৬৯০ বার
আপডেট : বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩

কাউছার আলম, নিজস্ব প্রতিবেদক।

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান লাউর ফতেহপুর ব্যারিস্টার জাকির আহাম্মদ কলেজে যথাযথ মর্যাদায় বিশ্ব শিক্ষক দিবস উদযাপন করা হয়েছে। শিক্ষকদের হাত ধরেই শিক্ষা ব্যবস্থার রুপান্তর শুরু এই প্রতিপাদ্যে বৃহস্পতিবার দুপুরে অত্র কলেজ অডিটোরিমে কেক কাটা, আলোচনা সভাসহ নানা আয়োজনে বিশ্ব শিক্ষক দিবস উদযাপন করা হয়। কোরআন তিলাওয়াত ও পরে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

কলেজ অধ্যক্ষ মোঃ ইকবাল হোসেনের সভাপতিত্বে ও প্রভাষক আব্দুল মান্নানের সঞ্চলনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন অত্র কলেজ ম্যানেজিং কমিটিং সদস্য মোঃ রফিকুল ইসলাম, আলহাজ্ব বশির আহম্মেদ, শিক্ষক প্রতিনিধি প্রভাষক ইব্রাহীম খলিল ও আবুল হোসেন, প্রভাষক সোহেল আহম্মেদ, নবীনগর থানা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক কাউছার আলম, প্রভাষক মোঃ শাহ জালাল, মোঃ রুবেল মিয়া, মেহেদী হাসান পরাণ ও আরিফা আক্তার। এছাড়াও কলেজের সকল প্রভাষক সহ শিক্ষার্থীরা এসময় উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, আজ বিশ্ব শিক্ষক দিবস।
শিক্ষকরা হচ্ছেন মানুষ গড়ার কারিগর। যারা বিভিন্ন বিষয়ে পাঠদান করে আমাদের জ্ঞানের পরিধি বাড়াতে সাহায্য করেন। সেই নিঃস্বার্থভাবে অক্লান্ত পরিশ্রম করে যাওয়া শিক্ষকদের জন্যই আজকের দিনটি। তাই পুরোবিশ্বে শিক্ষকদের সম্মানে বিশ্ব শিক্ষক দিবস পালিত হচ্ছে বলেও জানান তারা।

আলোচনা শেষে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষ্যে শিক্ষার্থীদের পক্ষ থেকে অত্র কলেজের অধ্যক্ষ মোঃ ইকবাল হোসেনকে সম্মাননা ক্রেস্ট এবং সকল প্রভাষকদের ফুল ও বিশেষ গিফট বক্স প্রদান করা হয়। পরে কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

উল্লেখ্য, ১৯৯৫ সালের ৫ অক্টোবর থেকে বাংলাদেশসহ পৃথিবীর ১০০টি দেশে যথাযোগ্য মর্যাদায় বিশ্ব শিক্ষক দিবস পালিত হয়ে আসছে। এটি দেশ বিদেশে ‘শিক্ষক’ পেশাজীবিদের জন্য সেরা সম্মান। পরবর্তী প্রজন্মও যেন যথাযথ মর্যাদার সঙ্গে এই দিনটি উদযাপন করেন সেটাই বিশ্ব শিক্ষক দিবসের মূল উদ্দেশ্য।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ