শিরোনাম :
নবীনগর বাজারের উপর দিয়ে রাস্তা নির্মাণ না করার দাবিতে ও স্মারকলিপি প্রদান নবীনগরে ঐতিহ্যবাহী গ্রামীণ লাঠি খেলা দেখতে দর্শকদের উপচেপড়া ভিড়। নবীনগর উপজেলা শাখা সাংবাদিক কল্যাণ পরিষদ (বাসকপ) আংশিক কমিটি ঘোষণা ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক সমিতির সভাপতি জুয়েল, সাধারণ সম্পাদক মাসুম নবীনগর সাংবাদিক সমিতির আত্মপ্রকাশ, সভাপতি কাউছার, সম্পাদক মেহেদী নবীনগরে নৌকার প্রার্থী ফয়জুর রহমান বাদলকে নির্বাচিত করার লক্ষ্যে পরামর্শ সভা অনুষ্ঠিত নবীনগরে যথাযথ মর্যাদায় বিশ্ব শিক্ষক দিবস উদযাপন। নবীনগরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীকে আর্থিক সহায়তা প্রদান। সূর্যতরুন সমাজ কল্যাণ সংস্থা’র গুণীজন ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা গুণীদের কদর না করলে কখনোই সমাজে গুণীরা তৈরি হয় না:ব্যারিস্টার মোস্তাকিম রাজা চৌধুরী বর্তমান সময়ে লেখাপড়ার কোনো বিকল্প নাই:সাংসদ এবাদুল করিম বুলবুল।
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:১৮ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীর দেওয়া ঘর চাবিসহ বুঝে পেয়ে নবীনগরের ৫০টি গৃহহীন পরিবার উচ্ছাসিত।

প্রতিনিধির নাম / ৭৬৭ বার
আপডেট : মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩

কাউছার আলম, নিজস্ব প্রতিবেদক।

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার জিনদপুর ইউনিয়নের হুরুয়া নয়া পাড়ায় মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রায়ণ প্রকল্পের আওতাধীন নির্মিত ঘরগুলো চাবিসহ বুঝে পেলো ৫০টি গৃহহীন পরিবার। সোমবার আনুষ্ঠানিকভাবে লটারীর মাধ্যমে নিরপেক্ষ থেকে চাবীসহ তালিকাভুক্ত ৫০টি পরিবারকে ঘরগুলো বুঝিয়ে দেন জিনদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল আউয়াল রবি। ঘর বুঝে পেয়ে বেশ উচ্ছাসিত ছিলো ঘর পাওয়া প্রতিটি হতদরিদ্র পরিবারের সদস্যরা।

এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ইউনিয়ন ভূমি কর্মকর্তা জাকির হোসেন, ইউপি সদস্য মোঃ খোরশেদ আলম ও মোঃ মামুন মিয়া, ইউনিয়ন কৃষকলীগের সভাপতি রফিকুল ইমলাম মাঈনু সরকার, সাবেক ইউপি সদস্য ও ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি বিল্লাল হোসেন, সাধারন সম্পাদক বাদল সরকার, ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ন আহবায়ক অমিত সরকার সহ আরো অনেকে।

জিনদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল আউয়াল রবি জানান, সরকারি নীতিমালা অনুযায়ী হুরুয়া দক্ষিণ পাড়া মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রায়ণ প্রকল্পের আওতাধীন ভূমিহীন ৫০টি পরিবারের জন্য ঘরগুলো নির্মাণ কাজ অনেক আগেই শেষ করা হয়েছে। আজকে ভূমিহীন ৫০টি পরিবারের মাঝে আমরা লটারীর মাধ্যমে নিরপেক্ষ থেকে প্রত্যেকের ঘরগুলো চাবীসহ বুঝিয়ে দেওয়া হয়েছে। গৃহহীন ও ভূমিহীন হতদরিদ্র মানুষদের জন্য প্রধানমন্ত্রীর আশ্রায়ণ প্রকল্পের আওতাধীন সারাদেশে ঘর নির্মাণ করে দেওয়াই এসময় তিনি জিনদপুর ইউনিয়নবাসীর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ সংশ্লিষ্ট সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

এসময় ঘর পাওয়া হতদরিদ্র পরিবারগুলোর সদস্যরা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের জমিসহ ঘর দিছেন। সন্তানদের নিয়ে পরের জমিতে আর আমাদের থাকতে হবে না। এখন আমরা আর ভূমিহীন বা গৃহহীন না। আমরা প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি।

উল্লেখ্য, সরকারের আশ্রয়ন প্রকল্পের আওতায় নির্মিত ভূমিহীন ও গৃহহীন প্রতিটি পরিবার ২ শতাংশ জমিসহ ২ কক্ষ বিশিষ্ট একটি আধাপাকা ঘরে থাকছে একটি রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা। এছাড়াও রয়েছে বিশুদ্ধ খাবার পানি ও বিদ্যুতের ব্যবস্থা। ঘরের পাশে সবজি চাষসহ আয়বর্ধক নানা সুযোগ-সুবিধার ব্যবস্থাও রয়েছে।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ