শিরোনাম :
নবীনগর বাজারের উপর দিয়ে রাস্তা নির্মাণ না করার দাবিতে ও স্মারকলিপি প্রদান নবীনগরে ঐতিহ্যবাহী গ্রামীণ লাঠি খেলা দেখতে দর্শকদের উপচেপড়া ভিড়। নবীনগর উপজেলা শাখা সাংবাদিক কল্যাণ পরিষদ (বাসকপ) আংশিক কমিটি ঘোষণা ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক সমিতির সভাপতি জুয়েল, সাধারণ সম্পাদক মাসুম নবীনগর সাংবাদিক সমিতির আত্মপ্রকাশ, সভাপতি কাউছার, সম্পাদক মেহেদী নবীনগরে নৌকার প্রার্থী ফয়জুর রহমান বাদলকে নির্বাচিত করার লক্ষ্যে পরামর্শ সভা অনুষ্ঠিত নবীনগরে যথাযথ মর্যাদায় বিশ্ব শিক্ষক দিবস উদযাপন। নবীনগরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীকে আর্থিক সহায়তা প্রদান। সূর্যতরুন সমাজ কল্যাণ সংস্থা’র গুণীজন ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা গুণীদের কদর না করলে কখনোই সমাজে গুণীরা তৈরি হয় না:ব্যারিস্টার মোস্তাকিম রাজা চৌধুরী বর্তমান সময়ে লেখাপড়ার কোনো বিকল্প নাই:সাংসদ এবাদুল করিম বুলবুল।
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৪৮ পূর্বাহ্ন

নবীনগরে রাতের আঁধারে মাটি খেকুদের অবৈধ ড্রেজার ও ভেকু মেশিন জব্দ।

প্রতিনিধির নাম / ৬৩৯ বার
আপডেট : বুধবার, ১৭ মে, ২০২৩

নুর মোহাম্মদ নবীনগর –

ব্রাহ্মণবাড়িয়া নবীনগরের লাউরফতেহপুর ইউনিয়নের টানচারা আশ্রয়ণ ও গুচ্ছগ্রামের পাশে অবৈধভাবে ড্রেজার মেশিন ও ভেকু দিয়ে ফসলি জমি ও সরকারি খাল থেকে মাটি উত্তোলন করে বিক্রির অভিযোগে রাতের আধাঁরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সংশ্লিষ্ট কাজে ব্যবহৃত মালামাল জব্দ করা সহ মাটি খেকুদের জেল জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার একরামুল ছিদ্দিক।

১৬ মে মঙ্গলবার বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুসারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ঘটনাস্থল থেকে ০৪ (চার) জনকে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়। এঅভিযান পরিচালনায় উপস্থিত ছিলেন নবীনগর থানার অফিসার ইনচার্জ সাইফুদ্দিন আনোয়ার সহ থানা প্রশাসনের সঙ্গীয় ফোর্স ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা কর্মচারিগণ।এসময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেকের নির্দেশে কাজ করার কথা স্বীকার করা তার চাচাতো ভাই ঐ ইউনিয়ন বাশারুক গ্রামের আব্দুর রহমানের ০৪ টি ড্রেজার, বিপুল সংখ্যক পাইপ ও সরঞ্জামাদি এবং লাউরফতেহপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের ভাগিনা পরিচয় দেয়া মুরাদনগর উপজেলার গাঙ্গেরকোট গ্রামের মোমেনের ০২ টি এক্সকাভেটর মেশিন জব্দ করা হয়।

উল্লেখ্য ১৫ মে সোমবার বিভিন্ন পত্র পত্রিকায় সরকারি খালের মাটি অর্ধকোটি টাকা অন্যত্রে বিক্রির অভিযোগে এলাকাবাসী ও মাটি খেকুদের মধ্যে সংঘর্ষের আশংকা শিরোনামে সংবাদ প্রকাশ হওয়া সহ স্থানীয় ওয়াড মেম্বার ও এলাকাবাসী উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে নবীনগর উপজেলা নির্বাহী অফিসার একরামুল ছিদ্দিক জানান, ফসলি জমি ও সরকারি খাল থেকে অবৈধভাবে ড্রেজার ও ভেকু মেশিন দিয়ে মাটি কাটার অভিযোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সংশ্লিষ্ট কাজে ব্যবহৃত মালামাল জব্দ করা সহ ৪ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়েছে। কৃষিজমি ও কৃষকের স্বার্থ রক্ষার্থে এধরনের অভিযান চলমান থাকবে।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ