শিরোনাম :
নবীনগর বাজারের উপর দিয়ে রাস্তা নির্মাণ না করার দাবিতে ও স্মারকলিপি প্রদান নবীনগরে ঐতিহ্যবাহী গ্রামীণ লাঠি খেলা দেখতে দর্শকদের উপচেপড়া ভিড়। নবীনগর উপজেলা শাখা সাংবাদিক কল্যাণ পরিষদ (বাসকপ) আংশিক কমিটি ঘোষণা ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক সমিতির সভাপতি জুয়েল, সাধারণ সম্পাদক মাসুম নবীনগর সাংবাদিক সমিতির আত্মপ্রকাশ, সভাপতি কাউছার, সম্পাদক মেহেদী নবীনগরে নৌকার প্রার্থী ফয়জুর রহমান বাদলকে নির্বাচিত করার লক্ষ্যে পরামর্শ সভা অনুষ্ঠিত নবীনগরে যথাযথ মর্যাদায় বিশ্ব শিক্ষক দিবস উদযাপন। নবীনগরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীকে আর্থিক সহায়তা প্রদান। সূর্যতরুন সমাজ কল্যাণ সংস্থা’র গুণীজন ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা গুণীদের কদর না করলে কখনোই সমাজে গুণীরা তৈরি হয় না:ব্যারিস্টার মোস্তাকিম রাজা চৌধুরী বর্তমান সময়ে লেখাপড়ার কোনো বিকল্প নাই:সাংসদ এবাদুল করিম বুলবুল।
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৪৮ পূর্বাহ্ন

নবীনগরে রাস্তায় বেড়া দিয়ে জনদুর্ভোগ, বেড়া অপসারন করলেন চেয়ারম্যান-

প্রতিনিধির নাম / ৬৩৮ বার
আপডেট : সোমবার, ৮ মে, ২০২৩

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি,
ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় জিনদপুর ইউনিয়নের পান্ডবনগর গ্রামের দীর্ঘদিনের একটি গ্রামীণ রাস্তার জমি নিজেদের দাবি করে বাঁশ ও নেট জালের বেড়া দিয়ে রাস্তা বন্ধ করে দিয়েছেন প্রভাবশালী কয়েকটি পরিবার। এতে দুর্ভোগে পড়েছে প্রায় ২৫টি পরিবারের শতাধিক মানুষ। কয়েকটি বাড়ি ঘুরে বর্তমানে চলাচল করতে হচ্ছে তাদের। স্থানীয়দের কথা চিন্তা করে আজ সোমবার বিকেলে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মেম্বার সরেজমিনে গিয়ে বেড়াগুলো অপসারন করে দিয়েছেন।

স্থানীয়রা জানান, এখানে ধানের জমি ছিলো, এই জমির পাশ দিয়ে প্রায় শত বছর ধরে লোকজন চলাচল করে আসছেন। কিছুদিন পূর্বে প্রভাব খাটিয়ে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে জমির মালিকেরা জমিগুলো ভরাট করে এবং ভরাট করার পর তারা জমির চারিপাশ দিয়ে বাঁশ ও নেট জালের বেড়া দিয়ে চলাচলের জন্য পূর্বের রাস্তাটি বন্ধ করে দেয়। তারা আরো বলেন, রাস্তা বন্ধ থাকায় জরুরি কাজে বের হতে না পেরে চরম দুর্ভোগের মধ্যে পরিবার নিয়ে বসবাস করছেন তারা। বেড়া দেয়া লোকজন তাদের কোনো কথাই শুনছে না বরং উল্টো আমাদের বিভিন্ন হুমকি ধামকি দিচ্ছে। আমরা এর সুষ্ঠু সমাধানের জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মেম্বারের শরণাপন্ন হলে তারা আজকে এসে রাস্তাটির বেড়াগুলো অপসারণ করে দেন। এজন্য স্থানীয়রা ইউপি চেয়ারম্যান ও মেম্বারের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

তবে রাস্তা বন্ধ করা নিয়ে অভিযুক্ত পরিবারগুলোর কোন পুরুষ বাড়িতে নেই বলে, কোন কথা বলতে রাজি হননি বাড়িতে থাকা মহিলারা।

স্থানীয় ইউপি সদস্য আমির জাহান বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন, এখানের তিনটি প্রভাবশালী পরিবারের টাকা আছে বিধায় তারা রাস্তা বন্ধ করে স্থানীয়দের কস্ট দিচ্ছে। তিনিও এর সুষ্ঠু সমাধানের লক্ষ্যে চেয়ারম্যানকে বিষয়টি জানিয়েছেন বলে জানান।

এবিষয়ে জিনদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল আউয়াল রবি জানান, রাস্তায় বেড়া দিয়ে ভোগান্তি করা বেআইনি কাজ। তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে কথা বলে স্থানীয়দের সুবিধার্থে বেড়াগুলো অপসারন করে দিয়েছেন বলে জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ একরামুল সিদ্দিক জানান, আমাকে স্থানীয় ইউপি চেয়ারম্যান বিষয়টি অবগত করেই স্থানীয়দের চলাচলের সুবিধার্থে বেড়াগুলো অপসারণ করে রাস্তাটি খুলে দিয়েছেন। তিনি আরো বলেন, মানুষের চলাচলের রাস্তা বন্ধ করা যাবেনা। কেউ প্রভাব খাটিয়ে রাস্তা বন্ধ করলে, তা উপজেলা প্রশাসন কে জানালে তিনি সাথে সাথে ব্যবস্থা নিবেন বলেও জানান।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ