শিরোনাম :
নবীনগর বাজারের উপর দিয়ে রাস্তা নির্মাণ না করার দাবিতে ও স্মারকলিপি প্রদান নবীনগরে ঐতিহ্যবাহী গ্রামীণ লাঠি খেলা দেখতে দর্শকদের উপচেপড়া ভিড়। নবীনগর উপজেলা শাখা সাংবাদিক কল্যাণ পরিষদ (বাসকপ) আংশিক কমিটি ঘোষণা ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক সমিতির সভাপতি জুয়েল, সাধারণ সম্পাদক মাসুম নবীনগর সাংবাদিক সমিতির আত্মপ্রকাশ, সভাপতি কাউছার, সম্পাদক মেহেদী নবীনগরে নৌকার প্রার্থী ফয়জুর রহমান বাদলকে নির্বাচিত করার লক্ষ্যে পরামর্শ সভা অনুষ্ঠিত নবীনগরে যথাযথ মর্যাদায় বিশ্ব শিক্ষক দিবস উদযাপন। নবীনগরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীকে আর্থিক সহায়তা প্রদান। সূর্যতরুন সমাজ কল্যাণ সংস্থা’র গুণীজন ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা গুণীদের কদর না করলে কখনোই সমাজে গুণীরা তৈরি হয় না:ব্যারিস্টার মোস্তাকিম রাজা চৌধুরী বর্তমান সময়ে লেখাপড়ার কোনো বিকল্প নাই:সাংসদ এবাদুল করিম বুলবুল।
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:১৭ পূর্বাহ্ন

কাইতলা যজ্ঞেশ্বর উচ্চ বিদ্যালয়ের শতবর্ষী অনুষ্ঠান কে ঘিরে সমালোচনার ঝড়।

প্রতিনিধির নাম / ৬৮২ বার
আপডেট : বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০২৩

নুর মোহাম্মদ  নবীনগর

ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলার পূর্ব এলাকার ঐতিহ্যবাহী শতবর্ষী কাইতলা যজ্ঞেশ্বর উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ অনুষ্ঠান আজ ২৭ এপ্রিল রোজ বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে।শতবর্ষী অনুষ্ঠানে তিন রকমের পোষ্টার ব্যানার করায় এই অনুষ্ঠান কে ঘিরে সমালোচনার ঝড় উঠেছে।

জানাযায়,কাইতলা যজ্ঞেশ্বর উচ্চ বিদ্যালয়ের অনুষ্ঠান কে কেন্দ্র করে গত একবছর যাবৎ বিভিন্ন ভাবে প্রাক্তন শিক্ষার্থীদের সমন্বয়ে উপ কমিটির মাধ্যমে কার্যক্রম পরিচালিত হয়। এই অনুষ্ঠানে সর্বসম্মতিক্রমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক কে প্রধান অতিথি, স্থানীয় সংসদ সদস্য এবাদুল করিম বুলবুল ও সাবেক সংসদ সদস্য উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফয়জুর রহমান বাদল কে বিশেষ অতিথি করে ব্যানার পোস্টার ও আমন্ত্রণ পত্র ছাপানো হয়।কিন্তু
অনুষ্ঠানের একদিন আগে অনুষ্ঠানের বিশেষ অতিথি সাবেক সংসদ সদস্য ফয়জুর রহমান বাদল এর নাম পরিবর্তন করা হয়েছে।একটি অনুষ্ঠান কে কেন্দ্র করে তিন রকমের পোষ্টার ব্যানার করা হয়েছে। এই সব কাণ্ডজ্ঞানহীন কাজে এলাকায় চলছে উৎসবের পরিবর্তে চাপা ক্ষোভ। সামাজিক যোগাযোগ মাধ্যমেও এই নোংরা রাজনীতি নিয়েনিয়ে সমালোচনার ঝড় উঠেছে।

অনুষ্ঠানের আমন্ত্রণপত্রের পরিবর্তন বিষয়ে একাধিক কমিটির দায়িত্ব প্রাপ্ত সদস্যরাও কিছু জানেন না বলে জানান।

এই বিষয়ে অনুষ্ঠানের সম্পাদক কায়তলা যজ্ঞেশ্বর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লিয়াকত আলীর নিকট জানতে চাইলে তিনি বলেন এই বিষয় নিয়ে রাজনীতি হয়েছে এই বিষয়ে প্রতিষ্ঠানের সভাপতি বলতে পারবেন আর আমি এই বিষয়ে দুঃখিত।

এই বিষয়ে নবীনগর উপজেলা আওয়ামী লীগের একাধিক সিনিয়র নেতা বলেন কাইতলার একটি শতবর্ষী অনুষ্ঠান কে কেন্দ্র করে নষ্ট রাজনীতি শুরু হয়েছে। আমরা মনে করি কাউকে ছোট করতে চাইলে যে ছোট করতে চাই সেই ছোট হয়। যারা এইসব নষ্ট রাজনীতি করে তারা ছোট মনের মানুষ। আমরা এই অনুষ্ঠান কে বর্জন করেছি।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ