শিরোনাম :
নবীনগর বাজারের উপর দিয়ে রাস্তা নির্মাণ না করার দাবিতে ও স্মারকলিপি প্রদান নবীনগরে ঐতিহ্যবাহী গ্রামীণ লাঠি খেলা দেখতে দর্শকদের উপচেপড়া ভিড়। নবীনগর উপজেলা শাখা সাংবাদিক কল্যাণ পরিষদ (বাসকপ) আংশিক কমিটি ঘোষণা ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক সমিতির সভাপতি জুয়েল, সাধারণ সম্পাদক মাসুম নবীনগর সাংবাদিক সমিতির আত্মপ্রকাশ, সভাপতি কাউছার, সম্পাদক মেহেদী নবীনগরে নৌকার প্রার্থী ফয়জুর রহমান বাদলকে নির্বাচিত করার লক্ষ্যে পরামর্শ সভা অনুষ্ঠিত নবীনগরে যথাযথ মর্যাদায় বিশ্ব শিক্ষক দিবস উদযাপন। নবীনগরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীকে আর্থিক সহায়তা প্রদান। সূর্যতরুন সমাজ কল্যাণ সংস্থা’র গুণীজন ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা গুণীদের কদর না করলে কখনোই সমাজে গুণীরা তৈরি হয় না:ব্যারিস্টার মোস্তাকিম রাজা চৌধুরী বর্তমান সময়ে লেখাপড়ার কোনো বিকল্প নাই:সাংসদ এবাদুল করিম বুলবুল।
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:১৮ পূর্বাহ্ন

শনিবার সারাদেশে অবস্থান কর্মসূচি বিএনপির

প্রতিনিধির নাম / ৭০৫ বার
আপডেট : শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩
শনিবার সারাদেশে অবস্থান কর্মসূচি বিএনপির

জ্যেষ্ঠ প্রতিবেদক: বর্তমান সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে শনিবার সারাদেশে মহানগর ও জেলা পর্যায়ে অবস্থান কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। ওইদিন দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ কর্মসূচি পালন করা হবে। একই দিন বিএনপি ছাড়াও সরকারবিরোধী সমমনা রাজনৈতিক দলগুলো স্ব স্ব উদ্যোগে পৃথক সময়ে এ কর্মসূচি পালন করবে।

শুক্রবার (৩১ মার্চ) বিএনপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সরকারবিরোধী যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে শনিবারের এসব কর্মসূচিতে দলের কেন্দ্রীয় নেতারা অংশ নেবেন।

ওইদিন বেলা ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে ঢাকা মহানগর (উত্তর-দক্ষিণ) বিএনপির যৌথ উদ্যোগে এ অবস্থান কর্মসূচিতে সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম। সঞ্চালনা করবেন সদস্য সচিব রফিকুল আলম মজনু ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক।

অবস্থান কর্মসূচিতে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য, সিনিয়র নেতারা এবং অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এছাড়া একই দিন সারাদেশে জেলা ও মহানগরে এসব অবস্থান কর্মসূচিতে নেতৃত্ব দেবেন বিএনপির কেন্দ্রীয় নেতারা।

আওয়ামী সন্ত্রাস, সরকারের দমন-পীড়ন, গণ-গ্রেফতার, নির্যাতন, খালেদা জিয়াসহ রাজবন্দিদের মুক্তি এবং বিদ্যুৎ, গ্যাস ও জ্বালানিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমানোসহ ১০ দফা দাবি বাস্তবায়নে এ অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপিসহ সরকারবিরোধী সমমনা রাজনৈতিক দলগুলো।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর বিজয়নগর পানির ট্যাংক এলাকায় অবস্থান কর্মসূচি পালন করবে ১২ দলীয় জোট। জাতীয় প্রেস ক্লাবের সামনে বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করবে বাংলাদেশ লেবার পার্টি। সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি করবে, পল্টন মোড়ে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অবস্থান কর্মসূচি করবে সোস্যাল ডেমোক্রেটিক পার্টি।

বিকেল ৩টার দিকে কারওয়ান বাজার এফডিসি সংলগ্ন দলের কেন্দ্রীয় কার্যালয়ের কর্মসূচি পালন করবে এলডিপি। মোস্তফা মোহসীন মন্টুর নেতৃত্বাধীন গণফোরাম মতিঝিল নটরডেম কলেজের বিপরীত দিকে গণফোরাম চত্বরে বিকেল ৪ থেকে ৫টা পর্যন্ত এ কর্মসূচি পালন করবে।

এ বিষয়ে বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু জাগো নিউজকে বলেছেন, ৮২টি সাংগঠনিক জেলার কর্মসূচিতে (১ এপ্রিল সব মহানগর ও জেলায় দুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত অবস্থান) কেন্দ্রীয় নেতারা নেতৃত্ব দেবেন। ৮ এপ্রিল সব মহানগরের থানা ও জেলার উপজেলা পর্যায়ে বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত অবস্থান কর্মসূচি রয়েছে। থানা-উপজেলার কর্মসূচি সফল করতে দলের উচ্চ পর্যায়ের নির্দেশনা অনুযায়ী কেন্দ্রীয় নেতাদের সমন্বয়ে টিম গঠন করা হয়েছে।

দ্বাদশ জাতীয় নির্বাচনের এক বছর আগে সাংগঠনিক বিভাগগুলোতে সমাবেশের পর গত বছরের ১০ ডিসেম্বর ঢাকায় সমাবেশ করে সরকারের পদত্যাগ, সংসদ বাতিল ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবি ঘোষণা করে বিএনপি। এরপর যুগপৎ আন্দোলন কর্মসূচি হিসেবে ২৪ ডিসেম্বর থেকে বিএনপি ও সমমনা রাজনৈতিক দলগুলো বিভিন্ন কর্মসূচি দিয়ে আসছে।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ